ঢাকা,বুধবার, ৮ মে ২০২৪

নলকূপের পাইপ দিয়ে বের হচ্ছে জ্বালানি গ্যাস!

লোহাগাড়া (চট্রগ্রাম) প্রতিনিধি :: লোহাগাড়ার আমিরাবাদে নলকূপের পাইপ দিয়ে ক্রমাগত বের হচ্ছে জ্বালানি গ্যাস। গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টা থেকে ইউনিয়নের পশ্চিম আমিরাবাদ খান সাহেব সড়ক সংলগ্ন দোহাজারী–কক্সবাজার নির্মাণাধীন রেললাইনের পাশে নলকূপ বসাতে গিয়ে এ প্রাকৃতিক গ্যাসের সন্ধান পাওয়া যায়। নির্মাণাধীন রেললাইনের নৈশপ্রহরী আমির হোসেন জানান, কর্মরত শ্রমিকদের বসবাসের জন্য একটি অস্থায়ী ঘর নির্মাণ করা হয়। প্রায় ৪ দিন যাবত সেখানে একটি নলকূপ স্থাপন করা হচ্ছিল। ১৩০ ফুট গভীরে যাবার পরও পানি পাওয়া যাচ্ছিল না। এক পর্যায়ে ওই পাইপ দিয়ে গ্যাসের গন্ধ পাওয়া যায়। নলকূপের পাইপের মুখে দিয়াশলাইয়ের কাঠি জ্বালালে দাউ দাউ করে আগুন জ্বলে উঠে।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি প্রচার হলে এ দৃশ্য দেখতে উৎসুক জনতার ভিড় জমে। স্থানীয় ইউপি সদস্য হোছাইন মুহাম্মদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্মাণাধীন রেললাইনে কর্মরত কর্মকর্তাদের অবগত করেছি।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ উল্যাহ জানান, নলকূপের পাইপ দিয়ে গ্যাস বের হবার বিষয়টি অবগত হয়েছি। এ ব্যাপারে খোঁজ খবর নেয়া হচ্ছে।

পাঠকের মতামত: